পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Popi ngo job circular

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Popi ngo job circular 2022 । পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তির সকল পোস্ট এখানে দেওয়া হয়ে থাকে। পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এই পোস্ট টি প্রতিদিন আপডেট করি থাকি । প্রতিদিনের পপি এনজিও নিয়োগ চাকরি নিয়োগ অনুযায়ী

আমদের এই ওয়েবসাইট বাংলাদেশের সকল সরকারি, বে-সরকারি সব ধরনের চাকরির পোস্ট ও ভিডিও দেওয়া হয়ে থাকে । আপনারা সকল চাকরির খবরের আপডেট পেতে প্রতিদিন ভিজিট করতে পারেন bdjobssearcher.com

তা ছাড়া আমাদের ওয়েব পেজ এর পাশা-পাশি YOUTUBE চ্যানেল এ বাংলাদেশের সকল সরকারি, বে-সরকারি সব ধরনের চাকরির ভিডিও দেওয়া হয়ে থাকে আপনারা চাইলে আমাদের সকল চাকরির ভিডিও খবরের আপডেট পেতে প্রতিদিন ভিজিট করতে পারেন

পপি এনজিও এর সকল নিয়োগ বিজ্ঞপ্তি

পিপস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ১৯৮৬ সাল থেকে কাজ করে আসছে। সংস্থার ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে নিম্নলিখিত পদসমূহে নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনএনজিও চাকরি
প্রতিষ্ঠানের নামপপি এনজিও
প্রতিষ্ঠানের ওয়েবসাইটhttps://popibd.org/
আবেদন এর শেষ তারিখ১১ নভেম্বর ২০২২

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি (অক্টোবর) ২০২২

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি (অক্টোবর) ২০২২

মাঠ কর্মকর্তা ও সিনিয়র মাঠ কর্মকর্তার দায়িত্ব ও কর্তব্য/কাজ

নির্ধারিত কর্ম এলাকায় সমিতির সদস্য/সদস্যা নির্বাচন, উদ্বুদ্ধকরণ সমিতি গঠন এবং সংগঠিত সমিতির কার্যক্রমে সহযোগিতা করা। সমিতির সাপ্তাহিক সভায় নিয়মিত উপস্থিত থাকা এবং নিয়মিতভাবে গঠনমূলক আলোচনা করা। সংস্থা কর্তৃক নির্ধারিত ও সমিতির সদস্য কর্তৃক উত্থাপিত আলোচ্যসূচি অনুযায়ী আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করা। সমিতির সদস্য হিসাবে সংস্থায় অন্তর্ভুক্তির জন্যে সদস্য ভর্তির আবেদনপত্র পূরণ করা এবং শাখা ব্যবস্থাপকের নিকট থেকে অনুমোদন সাপেক্ষে সদস্য ভর্তি করা।প্রতিটি সমিতিকে ক্ষুদ্র দলে ভাগ করে প্রত্যেক ক্ষুদ্র দলের নেতাকে দায়িত্ব ও কর্তব্য বুঝিয়ে দেয়া। ক্ষুদ্র দলে বসিয়ে নির্ধারিত সময় মোতাবেক সাপ্তাহিক সভা করা।সমিতি থেকে আদায়কৃত সঞ্চয় ও ঋণের টাকা সঠিকভাবে কালেকশন সীট, প্রত্যেক সদস্যের পাশবই ও সমিতির দলীয় পাশ বইয়ে লিখা । সমিতির যে কোন সমস্যার তাৎক্ষণিক সমাধান দেয়া।

সমিতির সদস্যদের মধ্যে নির্দিষ্ট সময় পর ঋণ ব্যবহারের উপযুক্ততা এসেছে কিনা তা নির্ণয় করা। উপযুক্ত হলে ঋণী নির্বাচন, প্রকল্পের যৌক্তিকতা যাচাই ও প্রকল্পের জন্যে ঋণের পরিমাণ নির্ধারণে সহযোগিতা প্রদান করা। ঋণের জন্যে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করা, অনুমোদন করানো এবং অনুমোদনের পর অফিস কর্তৃক নির্ধারিত তারিখে ঋণ বিতরণ করা এবং বিতরণকৃত ঋণ ব্যবহার তদারকি করা।আদায়কৃত সঞ্চয় ও ঋণের টাকা নির্দিষ্ট সময়ের মধ্যে অফিসে সহকারী শাখা ব্যবস্থাপকের নিকট জমা করা। আদায়কৃত টাকা হস্তমজুদ না রাখা। সঞ্চয়, ঋণ ও সমিতির যে কোন ভাল-মন্দ পরিস্থিতি সম্পর্কে সর্বদা সহকারী শাখা ব্যবস্থাপক এবং শাখা ব্যবস্থাপককে অবহিত করা।

নিয়মিত সাপ্তাহিক ও মাসিক প্রতিবেদন সংরক্ষণ করা, কর্মী সভায় উপস্থিত থাকা এবং আলোচনায় অংশগ্রহণ করা। ১০. দাতা সংস্থা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ/অডিটর/সংস্থার শুভাকাঙ্খী/পরিদর্শক আসলে সমিতি ও কাগজপত্র পরিদর্শনের সময় সার্বিক সহযোগিতা প্রদান করা। সংস্থার নির্ধারিত নিয়ম অনুযায়ী সমিতির রেজুলেশন খাতা লিখা। সমিতির পাশ বই ও সদস্যদের পাশ বইয়ে ঋণ ও সঞ্চয়ের টাকা লিখে স্বাক্ষর করা। সমিতির সাপ্তাহিক সভায় সদস্যদের উপস্থিতি নিশ্চিত করা।

২৫০-৩৫০ জন সক্রিয় সদস্য থাকা। ১৩. 58. ১৫. একদিনে সর্বনিম্ন ২ টি এবং সর্বোচ্চ ৪ টি সমিতির সভা করা (অফিস কর্তৃক নির্ধারিত)। কর্মী বকেয়া মাঠে দায়িত্ব প্রাপ্ত হলে বকেয়া উত্তোলন পরিকল্পনা অনুযায়ী কাজ করা এবং কাঙ্খিত বকেয়া আদায় করা। ১৬. বিএম এর অনুমোদন সাপেক্ষে সমিতির সাপ্তাহিক সভার বার ও সময় পরিবর্তন হলে রেজুলেশন পাতায় উল্লেখ করা। ছুটি ভোগের ব্যাপারে অফিস কর্তৃক নির্ধারিত নিয়মনীতি মেনে চলা।

১৭. ১৮. ১৯. সংস্থার কর্মসূচিতে বিঘ্ন সৃষ্টিকারী যে কোন কার্যকলাপ থেকে সর্বদা বিরত থাকা। সমিতির সদস্যদের সাথে ব্যক্তিগত সম্পর্ক ও আর্থিক লেনদেনে না জড়ানো। 20. ঊর্ধ্বতন কর্মকর্তাদের সম্মান এবং সকল সহকর্মীর সাথে সুসম্পর্ক বজায় রেখে চলা। কর্মসূচি সম্পর্কিত একে অন্যের যে কোন সমস্যার সমাধানে সহযোগিতা করা। সংস্থা কর্তৃক অর্পিত দায়িত্ব ও কর্তব্য/কাজ পালনের জন্যে সহকারী শাখা ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপকের নিকট দায়বদ্ধ থাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *